প্যালোমা অ্যালস্যাসার: বিশ্ব ফ্যাশনে ইতিবাচক পরিবর্তনের পথিকৃৎ

সমাজের পিছিয়ে পড়া মনোভাব পরিবর্তনের জন্য, আন্তর্জাতিক ফ্যাশনের জগতের অগ্রগামী নারীদের মধ্যে অন্যতম একজন- প্যালোমা অ্যালস্যাসার।

article

জীবনের কঠিন সময়গুলো কীভাবে মোকাবিলা করবেন?

একেকজনের সমস্যাও একেকরকম। শুধুমাত্র আপনার বা আমাদের নয়, পৃথিবীর প্রত্যেক মানুষের জীবনে কিন্তু এ ধরনের সমস্যা আসতে পারে, আসে, এবং আসবেই। পিছিয়ে গেলে বা হার মেনে নিলে সমস্যার সমাধান হবে না। সঠিক সমাধান প্রয়োজন সবার। আমাদের শিখতে হবে কীভাবে এই কঠিন সময়ের মোকাবেলা করতে হবে; নিজের স্নায়ু, শরীর, মস্তিষ্ক কীভাবে ঠান্ডা রেখে প্রতিটি সিদ্ধান্ত নিতে হবে।

article

ভয়কে জয়ের কিছু উপায়

আমাদের জীবনের অনেক ইমোশন আছে, ভয় হল সব চাইতে বড় আর এটা আমাদের যেভাবে পেছনে টানে, সেই টান ছিঁড়ে সামনে এগিয়ে যাওয়া অনেক বড় একটা চ্যালেঞ্জ। আজ আমরা শেয়ার করব এই অহেতুক-অযাচিত আতংককে কিভাবে আমরা দূর করব। কিভাবে ভয়ের ভ্রুকুটি কে অগাহ্য করে করে সামনে এগিয়ে যাব।

article

আমরা জীবনকে কেন এত জটিল করে ফেলি?

জীবন সহজ নাকি জটিল—  এ নিয়ে নানাজনের আছে নানা মত। জীবন কারো কাছে বড্ড জটিল অংক। আবার কারো কাছে খুব সহজ হিসাব। তবে যারা জীবনকে সহজ বলছেন, তারা কি অনায়াসেই সহজ জীবন পেয়ে গিয়েছেন, নাকি জীবনকে সহজ করে তুলেছেন?

article

প্রাপ্তি-অপ্রাপ্তির খেরোখাতায় সহস্রাব্দ প্রজন্মের অবস্থান কোথায়?

প্রতিটি সমাজেই বহুকাল ধরে চলে আসা কিছু নির্ধারিত মাইলফলক থাকে। বাঙাল মুলুকে দীর্ঘকাল ধরে চলে আসা রীতিটা হচ্ছে ২৫ বছরের মাঝে বিশ্ববিদ্যালয় শেষ করা, ২৮ বছরের মাঝে একটা সরকারি চাকরি জুটিয়ে নেওয়া, চাকরির বছরখানেকের মাঝেই বিয়েশাদির পর্বটা সম্পন্ন করে ৩০ এর মাঝেই অন্তত একটি সন্তান নিয়ে ফেলা। আর্থসামাজিক অবস্থান, ধর্মীয় মূল্যবোধ, লিঙ্গ ইত্যাদি ভেদে এই রীতির কিছুটা হেরফের হলেও মোটের ওপর ব্যাপারটা এরকমই থাকে। এখানে লক্ষণীয় বিষয় হলো প্রতিটি বিষয়কে একটি সময়ের বেড়াজালে বেঁধে ফেলার চর্চাটি। অর্থাৎ, ২৫ এর মাঝে স্নাতক সম্পন্ন না হওয়া, ২৮ এর মাঝে চাকরি অথবা ৩০ এর মাঝে বিয়ের পিঁড়িতে বসতে না পারাটি সমাজের চোখে একটি বিশাল ব্যর্থতা হিসেবে বিবেচিত হয়ে থাকে।

article

End of Articles

No More Articles to Load