স্মার্টফোন-ল্যাপটপ-গ্যাজেট সারাই: সব সমাধান একটি অ্যাপেই

স্মার্টফোনের স্ক্রিন হঠাৎ যদি ফেটে যায় কোনো দুর্ঘটনার কারণে, তখন আপনারা কী করেন? অনেকেই আছেন, আমরা সবাই-ই দেখেছি এমন মানুষ- যারা সেই ফেটে যাওয়া স্ক্রিনসহই ফোনটা ব্যবহার করতে থাকেন। এর কারণ কী, সেটা নিয়ে কি কেউ ভেবেছেন কখনও?

স্মার্টফোনের স্ক্রিন হোক, কিংবা ল্যাপটপের মাউসপ্যাড, এমন অনেক কিছুই আছে যেগুলো নষ্ট হলে কেন জানি খুব তাড়াতাড়ি ঠিক করা হয়ে উঠে না। বিকল্প কোনো পদ্ধতি ব্যবহার করে কোনোমতে কাজ চালিয়ে যেতে থাকি আমরা অনেকেই। এর প্রধান কারণ যদি জানতে চাওয়া হয়, তাহলে সবচেয়ে বেশি উঠে আসবে, সময়ের অভাবের কথা। আসলে আমরা প্রতিদিনের কাজ নিয়ে এতটাই ব্যস্ত যে, শহরের নির্দিষ্ট কয়েকটা জায়গায় গিয়ে এসব গ্যাজেট ঠিক করিয়ে আনার সময় পাই না। কষ্ট করে আর ঝামেলা মাথায় নিয়েই তখন ব্যবহার করে যেতে হয় এসব পণ্য।

এরকম দুর্ঘটনা হতে পারে যেকোনো মুহূর্তেই; Image Source: Wikimedia Commons

ঠিক একই ঘটনা ঘটে বাসার অনেক জিনিসের ক্ষেত্রেই। ডেস্কটপ কম্পিউটার হোক, কিংবা ইন্টারনেটের মডেম- এমন অনেক কিছুই নষ্ট হয়ে যায় হঠাৎ করে। এমনকি কখনো কখনো বিগড়ে যায় নিরাপত্তার স্বার্থে লাগানো সিসি ক্যামেরাও। এধরনের প্রয়োজনীয় জিনিস নষ্ট হয়ে গেলে আমরা যতটা বিপদে পড়ি, এগুলো ঠিক করাতে দোকানে নিয়ে যাওয়াটাও তার চেয়ে কম ঝামেলার কাজ না। সবসময় যে গ্যারান্টি দিয়ে সবকিছু সারানো যায়, তা-ও না। কেউ কোনো দোকানেই রেখে দেয় দিনের পর দিন, কেউ আবার ঠিক করে দিলেও ভালোমানের পার্টস না দেওয়ায় বা ঠিকমতো না সারানোয় মেশিন বিগড়ে যায় ক’দিনের মাঝেই। এমনকি আসল পার্টস খুলে রেখে নকল পার্টস লাগিয়ে প্রতারিত করার ঘটনাও আমরা কম শুনি না। কিন্তু কোনো উপায়ও তো নেই, ঘুরে ফিরে সময় নষ্ট করে এমন অনেক কাজই তো আমাদের করতে হয়।

নিজেই ঠিক করাতে বসে গেলে সবসময় সফল না-ও হতে পারেন; Image Source: YouTube

উপায় আসলে একটা আছে। এবং সেটা মনে হয় দেশের এযাবতকালের সবচেয়ে সহজ উপায়। Sheba.xyz নামের একটা অ্যাপ আছে, যেখানে আছে হাজার রকমের সমস্যার সমাধানে হাজার রকমের সার্ভিস। এই অ্যাপটা দিয়ে চাইলে ঘরেই ডেকে নেওয়া যায় কোনো সার্ভিস প্রোভাইডারকে, যিনি ঠিক করে দেবেন আপনার বাসার নষ্ট হয়ে যাওয়া যাবতীয় গ্যাজেট। অ্যাপটির ব্যবহারও খুব সহজ। রেজিস্ট্রেশন করে আপনার লোকেশন জানানোর পর সবরকমের সার্ভিসের তালিকা দেখতে পারবেন সেখানে। সেই তালিকা থেকে বেছে নিতে হবে ‘গ্যাজেট রিপেয়ার’ সার্ভিসটি। সেখানে গেলে দেখবেন ডেস্কটপ, স্মার্টফোন, সিসি ক্যামেরা ইত্যাদি সবরকমের গ্যাজেটের অপশন। এখান থেকেই আপনি আপনার সমস্যা অনুসারে পেয়ে যাবেন সেগুলো ঠিক করার জন্য সার্ভিস প্রোভাইডারদের তালিকা। দরদাম আর রেটিং দেখে পছন্দ করে চাইলেই সেখানে অর্ডার দিয়ে ফেলতে পারবেন, ঠিক সময়মতো আপনার বাসায় পৌঁছে যাবে দক্ষ সার্ভিস প্রোভাইডার।

আসলে সময়ের অভাবে যারা বিভিন্ন দোকানে গিয়ে কাজ করাতে পারেন না, তাদের জন্য Sheba.xyz একটা দারুণ আশীর্বাদের মতো। ঢাকা শহরে ভালো সার্ভিস পাওয়ার জন্য যেতে হয় বড় বড় মার্কেটে, যেগুলোর অবস্থান মাত্র হাতেগোনা কয়েকটি জায়গায়। সবার পক্ষে সবসময় এসব জায়গায় যাওয়াটাও সম্ভব হয় না। আবার গ্যাজেট ঠিক করাতে দিলে অনেকসময় বেশ কয়েকবার আসা-যাওয়া করতে হয়, যেটা বিরক্তিকর এবং সময়সাপেক্ষ। সেজন্যই আসলে সব দিক বিবেচনা করলে বোঝা যাবে, সত্যিই কী দারুণ একটা সুযোগ নিয়ে আসছে কর্মব্যস্ত মানুষদের জন্য। কাজের গুণগত মান কিংবা সার্ভিসদাতাদের দক্ষতা সম্পর্কে নিশ্চিত হতে আপনি দেখে নিতে পারেন এর আগে সার্ভিস নেওয়া গ্রাহকদের রেটিং ও রিভিউ। তেমনিভাবে আপনি নিজেও সেবা গ্রহণের অভিজ্ঞতা জানাতে পারেন এখানে।

সময়ের অভাবে যারা বিভিন্ন দোকানে গিয়ে কাজ করাতে পারেন না, তাদের জন্য Sheba.xyz একটা দারুণ আশীর্বাদের মতো; Image Source: Sheba.xyz

যারা সেবা দেন এবং যারা সেবা নিতে চান, তারা যখন সবাই এক প্ল্যাটফর্মে চলে আসতে পান; তখন তাদের মধ্যকার যোগাযোগের প্রক্রিয়াটা হয় সহজ, স্বচ্ছ আর ঝামেলাহীন। Sheba.xyz সবার জন্য তৈরি করছে এমনই একটি প্ল্যাটফর্ম। যুক্ত হোন এই দারুণ উদ্যোগের সাথে, সহজে মিটিয়ে ফেলুন প্রতিদিনের সবরকম ঝামেলা।  

This sponsored article is written on gadhet repairing service by Shbea.xyz.

Featured Image Source: fixworx.de

Related Articles