বাসা পরিষ্কার কিংবা লন্ড্রি সার্ভিস: একটি অ্যাপেই সমাধান

পরিচ্ছন্নতা আমাদের পরম আকাঙ্ক্ষার বিষয় হলেও, প্রতিনিয়ত আমাদের বসবাস করতে হয় এক ধুলোমাখা শহরের দূষিত বাতাসের মাঝেই। কখনো ছুটির দিনে একটু নির্মল হাওয়ার পরিবেশ থেকে বেড়িয়ে আসার সুযোগ হলেও, সারা সপ্তাহ থাকতে হয় সেই ধুলো-ময়লার মাঝেই।

বাসার প্রতিটি আসবাব, মেঝে, কিচেন, বেডরুম, ওয়াশরুম- কোথায় জমে না ময়লা? প্রতিদিন তো আর এসব পরিষ্কার করার সময় পাওয়া যায় না। ঘরের কাজের দায়িত্ব কাউকে দিলেও, তাদের পক্ষে তো আর নিয়মিত এত এতকিছু পরিষ্কার করা সম্ভব না। সেকারণে একদম নতুন বাসা হলেও দেখা যায়, অল্প কয়েক মাস যেতে না যেতেই যেন নানান জায়গায় জমে গেছে ময়লার দাগ। বাসার আসবাবপত্রে যেমন এই ময়লা হচ্ছে, তেমনি মেঝে, টাইলস বা দেয়ালগুলোরও মুক্তি নেই এর হাত থেকে! বাড়িতে কোনো আয়োজন বা মেহমান আসার আগে কিংবা কোনো অনুষ্ঠান করতে গিয়ে হঠাৎ করেই যখন চোখে পড়ে এসব, তখন কীভাবে পরিষ্কার করা যায় সেটা ভাবতে গিয়ে দিশেহারা লাগে।

বাসার প্রতিটি আসবাব, মেঝে, কিচেন, বেডরুম, ওয়াশরুম- কোথায় জমে না ময়লা? Image Source: North News and Pictures Ltd.

আর আমরা যারা থাকছি এই শহরে, আমাদের গায়ে থাকা পোশাকগুলোও তো একইরকমভাবে থাকছে আমাদের সাথে, বরং আমাদের শরীরকে অনেকটুকু বাঁচিয়ে দিচ্ছে এই নোংরা ধুলোবালির সরাসরি স্পর্শ থেকে। অবশ্য এর ফলাফল হিসেবে একদম নিয়ম করেই কাপড় কাচা-ধোয়া করতে হচ্ছে প্রতিদিন। ওয়াশিং মেশিনের মতো আধুনিক যন্ত্র তো আর সবখানে নেই, সবার সামর্থ্যের মধ্যেও পড়ে না, সব বাসায় রাখারও জায়গাও হয় না। বাধ্য হয়ে নিজেদেরই প্রতিদিন হাত লাগাতে হয় একগাদা ময়লা কাপড় ধোয়ায়। একে তো শীত, তার উপর ঠাণ্ডা পানি আর ডিটারজেন্টের ছোঁয়ায় হাতগুলো যেন অবশ মনে হয় এই কর্মযজ্ঞের পর।

নিয়ম করেই কাপড় কাচা-ধোয়া করতে হচ্ছে প্রতিদিন; Image Source: Sheba.xyz

এই যে ঘরের ময়লা আর কাপড়ের ময়লা- এই দুইয়ের থেকে নিস্তার পাওয়ার জন্য কি এমন কোনো সমাধান আছে, যেটা হলে আর কোনো চিন্তা থাকে না এসব নিয়ে? যারা এমন প্রশ্ন করেন মনে মনে, তাদের বলছি, আছে।

Sheba.xyz নামের একটি অ্যাপ আপনি দেখবেন গুগলের প্লে-স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ-স্টোরে গেলেই। এই অ্যাপটি নামিয়ে নিয়ে রেজিস্ট্রেশন করে আপনার লোকেশন দিলেই দেখবেন খুলে গেছে বিশাল এক জাদুর দুয়ার। কী নেই সেখানে! আপনার বাসা-বাড়ি কিংবা অফিসে ঘটে থাকে এমন হেন কোনো সমস্যা নেই, যা এই Sheba.xyz এর তালিকায় নেই। যে সমস্যার কথাই ভাববেন, দেখবেন, একটা ব্যবস্থা হয়ে যাচ্ছে এই অ্যাপ দিয়ে। কীভাবে চালাতে হয় অ্যাপটি?

যে সমস্যার কথাই ভাববেন, দেখবেন, একটা ব্যবস্থা হয়ে যাচ্ছে এই অ্যাপ দিয়ে; Image Source: Sheba.xyz

ধরুন, আপনি আপনার বাসার আসবাবপত্র, টাইলস ইত্যাদি সবকিছু পরিষ্কার করাতে চান। অ্যাপে ঢুকেই চলে যান ‘Cleaning & Pest Control’ অংশে। সেখান থেকে আপনি চাইলে বাসার ফ্যান থেকে শুরু করে কিচেন, ফ্রিজ, ওয়াশরুম, বেসিন, দরজা-জানালা, গ্লাস, আসবাবপত্র, বেডরুম, লিভিং রুম- যেকোনো কিছু পরিষ্কারের জন্য অর্ডার দিতে পারবেন। আপনার যদি অফিসের জন্য পরিষ্কারের আয়োজন করতে হয়, তাহলে সেটাও পাবেন। এমনকি আপনি যদি চান যে, এই মুহূর্তে একজন এসে আপনার বাসা পরিষ্কার করে দেবে, কিংবা সপ্তাহে অন্তত ৩ দিন এসে কাজটা করে যাবে, তাহলে সেটার ব্যবস্থাও আছে এখানে।

সেইসাথে বলেছিলাম, কাপড় ধোয়ার হ্যাপার কথা। সোজা চলে যান অ্যাপের ‘Laundry Home Service’ অপশনে। সেখানে গেলেই বাসার সবার জন্য লন্ড্রি সার্ভিস তো পাবেনই, সাথে বাসার চাদর-তোষক কিংবা কাঁথা-কম্বল ধোয়ার অপশনও পেয়ে যাবেন। প্রতিটা সার্ভিসের জন্যই দাম দেওয়া আছে, সেই অনুযায়ী আপনার প্রয়োজনটুকু মিটিয়ে নিতে পারবেন খুব সহজেই।

বাসার সবার জন্য পাবেন লন্ড্রি সার্ভিস; Image Source: Sheba.xyz

তার মানে হলো, দিনের পর দিন যেসব দুশ্চিন্তা আমাদের অবসর সময়টুকুর দখল নিয়ে নিচ্ছিল, তার সবকিছুরই সমাধান আছে এখন একটি মাত্র অ্যাপেই! পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য আমাদেরকে যে পরিমাণ টেনশন করতে হয় প্রতিদিন, তার পুরোটাই যদি এত অল্পতেই মিটে যায়, তাহলে সময়ের এই দারুণ উপহার Sheba.xyz-কে ধন্যবাদ না দিয়ে উপায় আছে! শীতের সন্ধ্যায় কনকনে ঠাণ্ডায় আবার পানি-ডিটারজেন্টে হাত ভিজিয়ে কাঁপতে কাঁপতে কাপড় ধোয়ার চেয়ে মোবাইলের এক ট্যাপেই যদি কাজ উদ্ধার হয়ে যায়, তাহলে আপনি কোনটা নেবেন? 

This sponsored article is written on home cleaning and laundry service by Shbea.xyz

Related Articles