মেসি ও সুয়ারেজের তাণ্ডবে বার্সেলোনার বিশাল জয়

  • লিভারপুল ৪-১ ওয়েস্ট হাম ইউনাইটেড
  • রিয়াল মাদ্রিদ ৪-০ আলাভেস
  • বার্সেলোনা ৬-১ গিরোনা

ইংলিশ প্রিমিয়ার লিগ

প্রিমিয়ার লিগের গতকালের ম্যাচগুলোর একটিতে ওয়েস্টহামকে ৪-১ গোলে পরাজিত করেছে লিভারপুল। প্রথমার্ধের ২৯ মিনিটের মাথায় দলের হয় প্রথম গোলটি করেন এমরে চান এবং ৫১ মিনিটের মাথায় অ্যালেক্স অক্সলেড চ্যাম্বারলিনের পা থেকে আসা বলে লিভারপুলের হয় নিজের ৩১তম গোলটি করেন মিশরীয় আক্রমণভাগের খেলোয়াড় মোহাম্মাদ সালাহ। মৌসুম শেষ হতে এখনও অনেক দেরি; এর আগেই লিভারপুলের সুয়ারেজের রেকর্ড ছুঁলেন সালাহ। লিগের অন্য ম্যাচগুলোর একটিতে লেসটার সিটি ড্র করেছে স্টোক সিটির বিপক্ষে।

সালাহর গোল উদযাপন © Peter Byrne/PA

আজকের খেলায় নিজেদের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড মোকাবেলা করবে গতবারের চ্যাম্পিয়ন চেলসির এবং ক্রিস্টাল প্যালেস খেলতে নামবে টটেনহাম হটস্পারের বিপক্ষে।

লা লিগা

আজকে লা লিগায় নিজেদের মাঠে আলাভেসকে ৪-০ গোলে গুড়িয়ে দিলো রিয়াল মাদ্রিদ। খেলার প্রথমার্ধে রিয়ালের আক্রমণভাগের খেলোয়াড়রা দারুণ কিছু সুযোগ হাতছাড়া করার পর ৪৪ মিনিটের মাথায় রোনালদো দলের হয়ে প্রথম গোলটি করেন। তারপর দ্বিতীয়ার্ধের শুরুতেই দলের দ্বিতীয় গোলটি করেন গ্যারেথ বেল এবং ৬১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৮৯ মিনিটের মাথায় পাওয়া পেনাল্টি থেকে হ্যাটট্রিক করার সুযোগ পেলেও, রোনালদো বল দিয়ে দেন বেনজেমাকে। সাধারণত দলের পেনাল্টির ভার থাকে রোনালদোর পায়েই।

বেনজেমার পেনাল্টি থেকে গোল করা গোলের পর; Source: gettyimages

অন্যদিকে বার্সেলোনা বনাম গিরোনার ম্যাচে ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। খেলার শুরুতেই ৩ মিনিটের মাথায় সামুয়েল উমতিতির সামান্য ভুলের কারণে একটি গোল হজম করতে বার্সাকে। অবশ্য ৫ মিনিট যেতে না যেতেই মেসির অ্যাসিস্ট থেকে গোলটি পরিশোধ করেন সুয়ারেজ এবং ৩০ মিনিটের মাথায় সুয়ারেজের পা থেকে আসা বল থেকে গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নিয়ে যান লিওনেল মেসি। ৩৫ মিনিটের মাথায় ডিবক্সের বাইরে থেকে নেয়া এক চমৎকার ফ্রি কিক থেকে নিজের দ্বিতীয় গোল করে মেসি। হাফ টাইম শেষ হওয়ার আগেই কৌতিনহোর পাস থেকে সুয়ারেজ দলের হয়ে করেন চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোলটি।

Source: Getty images

প্রথমার্ধের খেলা শেষ হবার আগেই বার্সেলোনা এগিয়ে যায় ৪-১ গোলে। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটের মাথায় সুয়ারেজের পা থেকে আসা বলে বার্সেলোনার হয়ে লা লিগায় নিজের প্রথম গোলটি করেন ফিলিপে কৌতিনহো। এবং ৭৬ মিনিটের মাথায় ইনজুরি থেকে ফেরা উসমান ডেম্বেলের অ্যাসিস্ট থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সুয়ারেজ।

পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ আগামীকাল মোকাবিলা করবে পঞ্চম স্থানীয় সেভিয়ার।

Related Articles