Welcome to Roar Media's archive of content published from 2014 to 2023. As of 2024, Roar Media has ceased editorial operations and will no longer publish new content on this website. The company has transitioned to a content production studio, offering creative solutions for brands and agencies.
To learn more about this transition, read our latest announcement here. To visit the new Roar Media website, click here.

রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে হাসাহাসি: রাজনীতি নিয়ে কবে সাবধানী হবেন কংগ্রেস সভাপতি?

দিনকয়েক আগে ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী ফের এলেন খবরের শিরোনামে। না, কোনো নির্বাচন জেতা বা হারার কারণে নয়, এলেন ফের তার মন্তব্যের জন্যে। দিল্লিতে একটি জনসভায় রাহুল বলে বসেন যে, বহুজাতিক পানীয় সংস্থা কোকাকোলার উদ্ভব ঘটেছিল সামান্য সোডাজল বিক্রির মাধ্যমে; আবার ম্যাকডোনাল্ডস-এর মতো খাদ্য সংস্থার শুরু নাকি সামান্য ধাবার থেকে। চারিদিকে হাসির রোল ওঠে, টুইটারে শুরু হয়ে যায় রাহুল গান্ধীকে নিয়ে তুমুল টিপ্পনি। পরবর্তী জাতীয় নির্বাচনের এক বছরও আর নেই, সেই সময়ে এমনভাবে লোক হাসিয়ে রাহুল তার দলকেই আরও বিপাকে ফেললেন বলে মতামত দেন বিশেষজ্ঞরা।

article

প্রণব মুখার্জির আরএসএস নিমন্ত্রণ বিতর্ক: ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি কি ভুল করেছেন?

গত ৭ জুন নাগপুরে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস-এর মুখ্য কার্যালয়ে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আগমন নিয়ে সম্প্রতি ঝড় বয়ে গেল সেখানকার রাজনীতি, সমাজ জীবনে। আরএসএস-এর বাৎসরিক ‘শিক্ষা বর্গ’ প্রশিক্ষণ শিবিরের সমাপ্তি অনুষ্ঠানে প্রণববাবুকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হলে তিনি তা সাদরে গ্রহণ করেন। কিন্তু তার সিদ্ধান্তে বিতর্ক দেখা দেয় ভারতের জাতীয় কংগ্রেসের অন্দরে।

article

বিজেপির নির্বাচনী ব্যর্থতা: এবার শরিকদের মন পেতে মরিয়া হয়ে উঠেছেন মোদী-অমিত শাহ

কিন্তু সম্প্রতি কর্ণাটক নির্বাচন এবং এগারোটি উপনির্বাচনের ফল দেখে পর্যবেক্ষকদের মতামত ঘুরে গেছে অনেকটাই। কর্ণাটকে বৃহত্তম দল হিসেবে শেষ করলেও মাত্র কয়েকটি আসনের অভাবে বিজেপি যখন সেখানে সরকার গড়ে তাদের প্রিয় কংগ্রেস-মুক্ত ভারতের প্রকল্পটির বাস্তবায়ন করতে পারল না, তখন মোদী এবং তার সেনাপতি বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহের উদ্যম যেন অনেকটাই ধাক্কা খেল।

article

বিশ্বভারতীতে মোদীর আগমন নিয়ে এই ‘উন্নাসিক’ বিতর্কের কারণ কী?

সম্প্রতি শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিকে কেন্দ্র করে বেশ বিতর্ক সৃষ্টি হয়েছে পশ্চিমবঙ্গের…

article

মাহাথিরের অবিশ্বাস্য প্রত্যাবর্তন: মালয়েশিয়ায় নতুন করে পুরনোর সূচনা

মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে অসাধারণ জয়ের মাধ্যমে ৯২ বছর বয়সে আবারও প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করেছেন মাহাথির…

article

১২ মে কর্ণাটক বিধানসভা নির্বাচন: হাড্ডাহাড্ডি লড়াই চলছে বিজেপি-কংগ্রেসের মধ্যে

আসছে ১২ মে নির্বাচন সম্পন্ন হতে যাচ্ছে দক্ষিণ ভারতের বড় রাজ্য কর্ণাটকে। সামনের বছরের লোকসভা…

article

১২ থেকে ১৪ মে: যে তিন দিনে নির্ধারিত হবে মধ্যপ্রাচ্যের ভবিষ্যত

মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বরাবরই অশান্ত। সাম্প্রতিক বছরগুলোতে আরব বসন্ত এবং মোহাম্মদ বিন সালমানের উত্থানের ফলে এ…

article

End of Articles

No More Articles to Load