কোহলি, ধোনিদের বিশ্রাম দিয়ে নিদাহাস ট্রফির জন্য দল ঘোষণা করলো ভারত

  • রোহিত শর্মাকে অধিনায়ক ঘোষণা করে ১৫ সদস্যের দল ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড।
  • নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এবং অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দেওয়া হয়েছে।
  • আগামী ৬ই মার্চ নিজেদের মাটিতে বাংলাদেশ এবং ভারতকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করবে শ্রীলঙ্কা।
  • অভিজ্ঞ ক্রিকেটারদের অনুপস্থিতিতে সুযোগ পেলেন তরুণ ক্রিকেটাররা।

আগামী ৬ই মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে ভারত এবং বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করতে যাচ্ছে শ্রীলঙ্কা। দলের নিয়মিত সদস্যদের বিশ্রাম দিয়ে, নিদাহাস ট্রফিকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করলো বিসিআই। রোহিত শর্মাকে ভারপ্রাপ্ত অধিনায়ক এবং শিখর ধাওয়ানকে সহ-অধিনায়ক নির্বাচন করে দল ঘোষণা করা হয়। বিরাট কোহলি, মাহেন্দ্র সিং ধোনির পাশাপাশি দুই পেসার ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং কুলদ্বীপ যাদবকে বিশ্রাম দেওয়া হয়।

© Ron Gaunt / BCCI / SPORTZPICS

মাহেন্দ্র সিং ধোনি নিজ থেকেই বিশ্রাম দেওয়ার জন্য আবেদন করেন। ধোনির স্থলাভিষিক্ত হয়ে দলে জায়গা করে নেনে দিল্লির উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব প্যান্ট। নির্বাচক কমিটির চেয়ারম্যান এম.এস.কে প্রসাদ বলেন, “আমরা দল চূড়ান্ত করার আগে মাথায় রেখেছি ক্রিকেটারদের উপর বেশি চাপ পড়ছে কি-না।”

সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টেস্ট, ছয়টি ওয়ানডে এবং তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলে ভারত। টেস্ট সিরিজ হাতছাড়া হলেও ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজ জিতে নেয় বিরাট কোহলির ভারত। এছাড়া কিছুদিন পরেই মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

নিদাহাস ট্রফির জন্য ভারতের ১৫ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), লুকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দীনেশ কার্তিক, দ্বীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, যুযবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উনাডকাট, মোহাম্মদ সিরাজ এবং রিশাব প্যান্ট (উইকেটরক্ষক)।

ফিচার ইমেজ – Ron Gaunt / BCCI / SPORTZPICS

Related Articles