মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ানসের মেন্টরের দায়িত্ব পেলেন লাসিথ মালিঙ্গা

শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গাকে তার সাবেক দল মুম্বাই ইন্ডিয়ানস বোলিং মেন্টর হিসাবে নিয়োগ দিয়েছে। ২০১৮ সালের আইপিএলের নিলামে কোনো দল পাননি মালিঙ্গা। নিলামে তার প্রতি কোনো দল আগ্রহ প্রকাশ করেনি। তাই তাকে এবার নতুন ভূমিকায় দেখা যাবে।

লাসিথ মালিঙ্গা আইপিএলের প্রথম আসর বাদ দিয়ে পরবর্তী নয়টি আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং ডিপার্টমেন্টের প্রধান ভরসা ছিলেন। এই সময়ে মুম্বাইয়ের ঘরের ছেলেতে পরিণত হয়েছিলেন মালিঙ্গা। তিনি সবধরনের টি-টুয়েন্টিতে ৩৩১ উইকেট শিকার করেছেন। তার অভিজ্ঞতা কাজে লাগানোর জন্য তাকে বোলিং মেন্টর হিসাবে দলের সাথে রেখে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

নতুন দায়িত্ব পাওয়ার পর মালিঙ্গা বলেন,

“এটি অনেক বড় সুযোগ মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে আমার সম্পর্ক বজায় রাখার জন্য। গত দশক ধরে মুম্বাই আমার ঘরের বাহিরে আরেকটি ঘর। খেলোয়াড় হিসাবে মুম্বাই ইন্ডিয়ান্সে কাটানো সময়গুলো আমি দারুণভাবে উপভোগ করেছি। এখন মেন্টর হিসেবে নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছি।”

লাসিথ মালিঙ্গা; Source: DNAindia.com

আইপিএলের ইতিহাসে লাসিথ মালিঙ্গা সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি। তিনি ১১০ ম্যাচে ১৯.০১ বোলিং গড়ে ১৫৪ উইকেট শিকার করেছেন। আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি অমিত মিশ্র তার থেকে ১৬ ম্যাচ বেশি খেলে ২০ উইকেট পিছিয়ে আছেন। মুম্বাই ইন্ডিয়ান্স তিনবার আইপিএলের শিরোপা জিতেছে। সবক’টি ফাইনালে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন মালিঙ্গা। মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিং স্টাফে লাসিথ মালিঙ্গা ছাড়াও নামকরা ক্রিকেটাররা নিযুক্ত আছেন।

শ্রীলঙ্কার কিংবদন্তী ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে প্রধান কোচ, নিউ জিল্যান্ডের গতি তারকা শেন বন্ড বোলিং কোচ, ভারতীয় ব্যাটসম্যান রবিন সিং ব্যাটিং কোচ এবং নিউ জিল্যান্ডের জেমস পেমেন্ট ফিল্ডিংয়ের কোচের দায়িত্ব পালন করছেন। জাসপ্রিত বুমরাহ তার সাফল্যের জন্য আইপিএলে লাসিথ মালিঙ্গাকে সতীর্থ হিসেবে পাওয়াকেও কৃতিত্ব দেন। এই আসরে বোলিং কোচ শেন বন্ডের পাশাপাশি লাসিথ মালিঙ্গাও বুমরাহ, মুস্তাফিজদের মতো তরুণ পেসারদের নিয়ে কাজ করার সুযোগ পাবেন।

ফিচার ইমেজ- Sri Lanka Mirror

Related Articles

Exit mobile version