মজা তো এখানেও হচ্ছে!

  • ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এখন পর্যন্ত সাত ম্যাচে ১৯ উইকেট শিকার করেছেন মাশরাফি বিন মোর্ত্তজা।
  • উইকেট প্রতি মাত্র ১৩.৩৬ রান খরচ করেছেন তিন।
  • ডিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি বাংলাদেশের ওয়ানডে অধিনায়কই।

গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টসের আগে হঠাৎ করেই টি-টুয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মাশরাফি। হুট করেই মাশরাফির এই সিদ্ধান্তে অবাক হয়েছিলো দেশের ক্রিকেট ভক্তরা। দলের বেহাল অবস্থা দেখে সেই শ্রীলঙ্কার মাটিতেই আবারও তাকে টি-টুয়েন্টিতে ফেরানোর চেষ্টা চালায় বিসিবি। তবে শেষপর্যন্ত মাশরাফি তার সিদ্ধান্ত বদলাননি।

টি-টুয়েন্টি থেকে অবসর নেওয়ার পর দেশে ফিরে বলেছিলেন, এখনও ওয়ানডে ক্রিকেট আছে। এখানে মজা হবে। দেশসেরা পেসার মজাই করছেন। ডিপিএলে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের নিজের শিকারে পরিণত করছেন নিয়মিত।

আবাহনীর হয়ে সাত ম্যাচে ১৩.৩৬ বোলিং গড়ে এবং ৪.৬১ ইকোনমি রেটে ১৯ উইকেট শিকার করেছেন মাশরাফি। এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী দেলোয়ারের চেয়ে তিন উইকেট বেশি শিকার করেছেন।
শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে পাঁচ উইকেট এবং কলাবাগান ক্রীড়াচক্র ও গতকাল প্রাইম ব্যাংকের বিপক্ষে চারটি করে উইকেট শিকার করেছেন।

মাশরাফি বিন মোর্ত্তজা বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দলের জয়ে অবদান রেখেছেন। কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে আবাহনী মাত্র ১০৫ রানে ছয় উইকেট হারানোর পর ক্রিজে আসেন তিনি। এরপর মাত্র ৫৪ বলে তিনটি চার এবং পাঁচটি ছয়ের মারে ৬৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। ডিপিএলে চলতি আসরে পাঁচ ইনিংসে ২৭.৪ ব্যাটিং গড়ে করেছেন ১৩৭ রান।

মাশরাফি বিন মোর্ত্তজা লিস্ট-এ ক্রিকেটে এখন পর্যন্ত ২৪৯ ম্যাচে ২৭.৮৭ বোলিং গড়ে ৩৪৮ উইকেট শিকার করেছেন। ৩৪ বছর বয়সী মাশরাফির এখনও ক্রিকেটকে দেওয়ার মতো অনেক কিছু বাকি রয়েছে।

ফিচার ইমেজ – Associated Press

Related Articles