ম্যাক ডেস্কটপের জন্য বন্ধ করে দেয়া হবে টুইটার অ্যাপ্লিকেশন

  • গত শুক্রবার থেকে ম্যাক অপারেটিং সিস্টেম চালিত ডেস্কটপগুলোর জন্য টুইটার অ্যাপ্লিকেশনটি ডাউনলোড বন্ধ করে দিয়েছে প্রতিষ্ঠানটি।
  • ঘোষণার পরপরই অ্যাপলের অ্যাপস্টোর থেকে টুইটার অ্যাপ্লিকেশনটি সরিয়ে ফেলা হয়।
  • সরিয়ে ফেলার আগপর্যন্ত অ্যাপস্টোরে সেটির রেটিং ছিল ৫ এর মধ্যে ১.৭।
  • এখন থেকে ম্যাকের সাহায্যে টুইটার চালাতে চাইলে লগ ইন করতে হবে টুইটারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

গত শুক্রবার, টুইটার কর্তৃপক্ষ এক টুইটে ঘোষণা করে যে তারা তাদের ম্যাক অ্যাপটি বন্ধ করেছে। এর পরিবর্তে ব্যবহারকারীদের twitter.com থেকে প্রবেশ করতে হবে। তুলনামূলকভাবে ম্যাকের জন্য এই অ্যাপটি ছিল অনেক কম জনপ্রিয় আর অ্যাপলের অ্যাপস্টোরে এর রেটিং ছিল মাত্র ১.৭/৫।

Source: 9to5Mac

এখন থেকে এটি আর ওয়েবে বা অ্যাপস্টোরে পাওয়া যাবে না। তবে বর্তমান ব্যবহারকারীদের জন্য প্রতিষ্ঠানটি পরবর্তী ১ মাস পর্যন্ত এই সেবা চালু রাখবে। এরপর সেটিও উঠিয়ে নেয়া হবে।

Source : Twitter

টুইটার ম্যাক ভার্সনটির সর্বশেষ বৈশিষ্ট্যগুলোর সাথে আপ টু ডেট রাখতে ব্যর্থ হয়েছে এবং এটি ম্যাকের জন্য মোমেন্টস ফিচার আনে ২০১৫ সালের অক্টোবরে, এর জন্য সাত মাসের বেশি সময় নিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৫ সালের ডিসেম্বরে, দ্য ভার্জের তথ্যানুযায়ী অনুযায়ী, টুইটার ম্যাক অ্যাপটি নিজেরা তৈরি করেনি; কোম্পানিটি সিয়াটলের ব্ল্যাক পিক্সেল নামে একটি তৃতীয় পক্ষের ডিজিটাল স্টুডিওর থেকে অ্যাপটি তৈরি করে নিয়েছে।

তবে অ্যাপের মতো ইন্টারফেস পেতে টুইটডেক বা টুইটবট আছে। এই অ্যাপগুলোর নিজস্ব ইন্টারফেস পাওয়া যাবে, যা অনেকটা টুইটার ইন্টারফেসের মতোই। টুইটার ব্যবহারকারীরা নতুন কলাম তৈরি করতে পারবেন, তাদের হোম কলামে যে কন্টেন্ট দেখতে চান তা সহজে অনুসন্ধান করতে পারবেন। টুইটডেক বা টুইটবট ম্যাক অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে। ২০১১ সালে ৪০ মিলিয়ন মার্কিন ডলার ব্যয় করে টুইটডেক কিনে নেয় টুইটার।

তবে ব্যবহারকারীরা অ্যাপটির অভাব খুব একটা টের পাবেন না, কারণ এটির ব্যবহারকারীর সংখ্যা খুব কম। টুইটার সাপোর্ট থেকে এক টুইটে জানানো হয়, টুইটার তাদের আরও উন্নত ইঞ্জিনিয়ারিং ওয়েব ও মোবাইলের দিকে যেতে চায়, যাতে বেশিরভাগ ব্যবহারকারী আরো সহজে ব্যবহারের অভিজ্ঞতা পায়।

ফিচার ইমেজ : alphacoder

Related Articles