থাইল্যান্ডের গুহায় আটকে পড়েছে খুদে ফুটবল দল; চলছে উদ্ধারকার্য

গত ২৩ জুন থাইল্যান্ডের উত্তরের চিয়াং রাই প্রদেশের একটি গুহায় হারিয়ে যায় জুনিয়র ফুটবল দলের সদস্যরা। তাদের খুঁজে বের করার জন্য পরিচালিত হয় নাটকীয় অনুসন্ধান ও উদ্ধার অভিযান। অবশেষে ব্রিটিশ ও থাই ডুবুরিরা গত সোমবার হারিয়ে যাওয়ার প্রায় ৯ দিন পরে ছেলেগুলোকে খুঁজে পান। তবে খুঁজে পেলেও এখনও তাদেরকে সেখান থেকে বের করে আনতে সক্ষম হননি তারা।

article

ভালোবেসে খুন হলেন অঙ্কিত: সাম্প্রদায়িকতা রুখতে ইফতার আয়োজন বাবার!

অঙ্কিত আর শেহজাদি। পশ্চিম দিল্লির রঘুবীর নগরের প্রেমিক-যুগল। হিন্দু ছেলের সাথে সম্পর্ক মেনে নিতে পারেনি মুসলিম শেহজাদির পরিবার। সম্মানের দোহাই দিয়ে অঙ্কিতকে হত্যা করেছে মেয়ের পরিবার। ওদিকে সন্তান হারাবার ব্যথা বুকে চাপিয়ে অঙ্কিতের পরিবার দেখালো ভালোবাসা আর মানবতার মহত্ব। গত ৩ জুন অঙ্কিত সাক্সেনার বাবা যশপাল সাক্সেনা আয়োজন করেছিলেন এক অভিনব ইফতারের। অভিনবত্ব তার আয়োজনের […]

article

ট্রাম্প-কিমের সিঙ্গাপুর সম্মেলন: কী কী সিদ্ধান্তে আসলেন দুই নেতা?

অবশেষে সম্পন্ন হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সেই বহু প্রতীক্ষিত সম্মেলন। ১২ জুন, মঙ্গলবার সিঙ্গাপুরের সেন্টোসা দ্বীপ এই ঐতিহাসিক সম্মেলনের সাক্ষী হয়ে থাকলো। এই প্রথম কোন মার্কিন প্রেসিডেন্ট উত্তর কোরিয়ার কোন নেতার সাথে সরাসরি সম্মেলনে অংশগ্রহণ করায় এটিকে ঐতিহাসিক বলেই বিবেচনা করা হচ্ছে।

article

ভারতের আসামে ‘শিশু অপহরণকারী’ গুজবে গণপিটুনিতে আবারও দুজন নিহত!

হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভারতে ছড়িয়ে পড়া শিশু অপহরণের গুজব গত দুয়েক মাসে সাতজনকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। গত শনিবার ভারতের আসামের এক গ্রামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভুয়া তথ্যের ভিত্তিতে নির্মমতার শিকার হলেন দুজন নিরপরা্ধ ব্যক্তি।

article

সেন্টোসা দ্বীপের হোটেল ক্যাপেলা: ট্রাম্প-কিমের সম্মেলনস্থান

হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স এক টুইটের মাধ্যমে জানিয়েছেন সেন্টোসা দ্বীপের পাঁচ তারকা হোটেল ক্যাপেলায় আলোচনায় বসবেন ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন।

article

বিশ্বখ্যাত শেফ ও ফুড ট্র্যাভেলার অ্যান্থনি বারডেইনের জীবনাবসান

চলে গেলেন বিখ্যাত মার্কিন শেফ, লেখক ও টেলিভিশন ব্যক্তিত্ব অ্যান্থনি বারডেইন। শুক্রবার সকালে নিজ হোটেল রুমে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

article

ফেসবুকের নয়া কেলেঙ্কারি: ১৪ মিলিয়ন ব্যবহারকারীর প্রাইভেট পোস্ট হয়ে গেলো ‘পাবলিক’

ব্যবহারকারীদের তথ্য সুরক্ষা ও ব্যক্তিগত গোপনীয়তা ইস্যুতে ব্যর্থ হচ্ছে ফেসবুক, সমসাময়িককালের অন্যতম মুখরোচক বিতর্ক এটি। বিতর্কের তেজ স্তিমিত না হতেই চলে এলো নতুন বিতর্ক। ৭ জুন প্রকাশিত এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, এক সফটওয়্যার ত্রুটির কারণে ১৪ মিলিয়ন ব্যবহারকারীর প্রাইভেট পোস্ট সেটিংস বদলে ‘পাবলিক’ পোস্টে পরিণত হয়েছিলো! এ ঘটনায় আবারও প্রশ্নবিদ্ধ হয়েছে ফেসবুকের তথ্য-নিরাপত্তার প্রসঙ্গটি। ঘটনার […]

article

গুয়েতেমালায় অগ্ন্যুৎপাত: ব্যাপক প্রাণহানি; অব্যাহত রয়েছে উদ্ধারকার্য

গত রবিবার গুয়েতেমালার ফুয়েগো আগ্নেয়গিরিতে ঘটে গেছে ভয়াবহ অগ্ন্যুৎপাত। প্রায় ১৬ ঘন্টা ধরে চলতে থাকা এ অগ্ন্যুৎপাতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছে ৯৯ জন, নিখোঁজ রয়েছে আরও প্রায় ১৯২ জন।

article

‘মুভি-মোগল’ এর যৌন কেলেঙ্কারি ফাঁস করে পুলিৎজার জিতলো নিউ ইয়র্ক টাইমস ও নিউ ইয়র্কার!

গত অক্টোবরে এই দুই পত্রিকার নিবন্ধগুলোতে ১০০ এর অধিক নারী প্রকাশ্যে প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানি থেকে শুরু করে ধর্ষণের অভিযোগ করেন। যশ তো হারাতে হয়েছেই, হার্ভি ওয়েইনস্টেইনকে রুটিরুজি পর্যন্ত হারাতে হয়েছে!

article

জর্ডান কি সৌদি আরবকে ছেড়ে ইরানের দিকে ঝুঁকে পড়ছে?

সৌদি আরব ইরানকে বিচ্ছিন্ন করার লক্ষ্য ইসরায়েল এবং ট্রাম্প প্রশাসনকে সন্তুষ্ট করতে গিয়ে পরিাহসমূলকভাবে উল্টো ইরানকেই ধীরে ধীরে শক্তিশালী করে তুলছে।

article

জর্ডান সংকট: কী ঘটছে, কেন ঘটছে?

গণআন্দোলনের মুখে পদত্যাগ করেছেন জর্ডানের প্রধানমন্ত্রী, তারপরেও আন্দোলন অব্যাহত আছে। কিন্তু কেন আন্দোলন? কোন দিকে যাচ্ছে জর্ডানের পরিস্থিতি?

article

গাঁজা বৈধকরণের তোড়জোড় ভারতে!

ভারতে বেশ কয়েক বছর ধরেই গাঁজার ওপর নিষেধাজ্ঞা তুলে নেবার ব্যাপারে বেশ শোর উঠেছে। তবে সাম্প্রতিক কিছু ঘটনায় ও সামাজিক-রাজনৈতিক অনেক ব্যক্তিত্বের ইতিবাচক সাড়ায় বৈধকরণের প্রশ্নটি নতুনভাবে প্রাসঙ্গিকতা লাভ করেছে।

article

End of Articles

No More Articles to Load