হংকং এ বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত

  • হংকং এর তাইপো অঞ্চলে বাস দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত এবং আরও অনেকেই আহত হয়েছেন বলে জানিয়েছে হংকং পুলিশ।
  • গত শনিবার সন্ধ্যায় একটি ডাবল ডেকার বাস উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।
  • এর ফলে ৪ জন নারী ও ১৫ জন পুরুষ নিহত হয় এবং প্রায় ৬০ জনকে হাসপাতালে পাঠানো হয়।

বাসটিতে ঘোড়দৌড়ের দর্শনার্থী ও কর্মচারীরা ছিল। দুর্ঘটনার পরে কিছু যাত্রী বাস থেকে বের হয়ে আসতে পারলেও বাকিদেরকে উদ্ধারকারী দল বের করে আনে।

স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবি ও ভিডিওতে দেখা যায়, বাসটি একপাশে পড়ে আছে এবং জরুরি বিভাগের কর্মচারীরা আহত যাত্রীদের চিকিৎসা দান করছে। স্থানীয় গণমাধ্যমের ফুটেজে উদ্ধারকারী দলকে বাসের ছাদ কেটে যাত্রীদের বের করে আনার দৃশ্য দেখা যায়।

Source: cnn.com

কর্তৃপক্ষ জানিয়েছে, বাসটি খুব দ্রুতগতিতে যাচ্ছিল। পুলিশ বাসচালককে গ্রেফতার করে তার উপর বিপজ্জনকভাবে গাড়ি চালানোর দায়ে মানুষের মৃত্যুর অভিযোগ এনেছে। পুলিশের মুখপাত্র লি চি ওয়াই বলেছেন, “চালক এখন হেফাজতে আছে। নিউ টেরিটোরিজ নর্থ’ পুলিশ বিভাগ এ মামলার ব্যাপারে দেখবে।” 

সাধারণত হংকং এর জনসাধারণের যানবাহনগুলো নিরাপদ এবং এ ধরনের প্রাণঘাতী দুর্ঘটনা কদাচিৎ সংঘটিত হয়। বাস অপারেটর থেকে প্রতিনিধি জানায়, চালকের আগের রেকর্ড ভালো এবং রাস্তাটি তার পরিচিত ছিল। এই রাস্তাটি শুধু দৌড় প্রতিযোগিতার সময়ই ব্যবহার করা হয়।

যে ১২টি হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে তার একটি পরিদর্শন করে হংকং এর প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা ডুক্যারি ল্যাম জানান, তিনি গভীরভাবে শোকাহত। তিনি আরও জানান, একজন বিচারক কর্তৃক স্বাধীনভাবে এর অনুসন্ধান চালানো হবে।

এই দুর্ঘটনাটি হংকংয়ে ২০০৩ সালের জুলাই মাসের পর ঘটে যাওয়া সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা। তখন একটি লরির ধাক্কায় উঁচু রাস্তা থেকে ডাবল ডেকার বাস পড়ে গেলে ২১ জন নিহত হয়।

ফিচার ইমেজ: cnn.com

Related Articles