ইংল্যান্ডের লাইচেস্টারের একটি দোকানে বিস্ফোরণে আহত ৬

  • ইংল্যান্ডের লাইচেস্টারের একটি দোকানে বিস্ফোরণের ফলে ৬ জন আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
  • রবিবার রাতে হিনক্লি রোডে বিস্ফোরণের সংবাদ পাওয়ার পরে পুলিশ এটিকে ‘গুরুতর ঘটনা’ বলে ঘোষণা করে।
  • হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আহত ছয় ব্যক্তির মাঝে দুজনের অবস্থা গুরুতর।

পুলিশের মুখপাত্র বলেন,”এ পর্যায়ে এমন কোন ইঙ্গিত নেই যে ঘটনাটি সন্ত্রাসীদের সাথে সম্পৃক্ত।” 

এ ঘটনায় কার্লাইল স্ট্রিট ও হিনক্লি রোড বন্ধ করে দেওয়া হয় এবং জনসাধারণকে সে এলাকা এড়িয়ে চলতে বলা হয়। কিছু কিছু মালিকানার ক্ষেত্রে বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। ঘটনাস্থলে জরুরী সেবা বিদ্যমান রিয়েছে। পুলিশ জানায় অনুসন্ধান ও উদ্ধারকার্য সোমবার পর্যন্ত অব্যাহত থাকবে।

দোকানটির অপরপাশে বসবাসকারী অ্যাঞ্জেল নামালা জানান, তিনি ভূমিকম্পের মতো বড় ধাক্কা অনুভব করেন। তিনি বলেন, “ভবনটি ধ্বসে পড়েছিলো এবং মানুষজন যেখানে সম্ভব সেখানে ইট সরিয়ে সাহায্য করার চেষ্টা করছিলো। কিন্তু আগুন বেড়েই চলেছিলো বলে মানুষজনকে এলাকাটি ছাড়তে বলা হয়।” তিনি জানান, তিনি ও অন্যান্যরা মিলে প্রায় ১৫ বছর বয়সী এক ছেলেকে উদ্ধার করেন। ছেলেটি বিস্ফোরণে আহত হয়।  তিনি আরও বলেন, “ঘটনার সময় সে সেখানে উপস্থিত ছিলো। আমার ধারণা সে দোকানটির উপরের ফ্লাটে ছিলো। আমরা তাকে উষ্ণ রাখছিলাম এবং তাকে নিশ্চিত করছিলাম যে সে ঠিক হয়ে যাবে।”      

ফায়ার সার্ভিসের মুখপাত্র জানান, দোকানটি চিলেকোঠাসহ একটি দ্বিতল ভবনে ছিলো, যা ধ্বসে পড়েছে। লাইচেস্টারশায়ার পুলিশ বলেছে, “বিস্ফোরণের কারণ পুলিশ ও লাইচেস্টার ফায়ার অ্যান্ড রেস্কিউ সার্ভিস সম্মিলিতভাবে অনুসন্ধান করবে।

Source: The Leader

বিস্ফোরণের প্রকোপে কাঁচ ও ধ্বংসাবশেষ দোকানটির চারদিকের পথে ছড়িয়ে পড়ে এবং ঘন ধোঁয়ার সৃষ্টি হয়। ঘটনাস্থল দেখতে ভিড় জমানো মানুষজন স্কার্ফ ও হুডি দিয়ে ধোঁয়া থেকে মুখ ঢাকার চেষ্টা চালাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান, দোকানটির উপরতলায় বাসা ছিলো এবং আহতদের অন্তত একজন সেখানকার বাসিন্দা।

জরুরী সেবাদানকারী বাহিনী এলাকাটির অন্তত ৬০টি বাসা ঘিরে ফেলে। বিস্ফোরণের ঘটনা জানার পরে অগ্নিনির্বাপনের জন্য ৬টি ফায়ার ইঞ্জিন প্রেরণ করা হয়। পুলিশ জানায়, আশেপাশের আরও কিছু ভবনের ক্ষতি হয়েছে। এলাকাটির কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান ও বাসা খালি করে ফেলা হয়েছে

ফিচার ইমেজ: The Sun

Related Articles