চিঠির খামে সাদা পাউডার পেয়ে হাসপাতালে ট্রাম্পের পুত্রবধূ

  • মার্কিন প্রেসিডেন্তের পুত্রবধু ভেনেসা ট্রাম্পের কাছে আসা একটি চিঠির খামের ভেতর রহস্যজনক সাদা পাউডার পাওয়ার পরপরই স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।
  • প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, পাউডারে বিষাক্ত কিছু ছিল না এবং ট্রাম্পের পুত্রবধূও সুস্থ আছেন।

ভেনেসা ট্রাম্প ও ট্রাম্প জুনিয়র; Source: Alberto Reyes/WENN.com

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জ্যেষ্ঠ পুত্র ট্রাম্প জুনিয়রের স্ত্রী ভেনেসা ট্রাম্প গতকাল সোমবার স্থানীয় সময় সকাল ১০টার সময় তার কাছে আসা একটি চিঠির খাম খুলে সেখানে সাদা পাউডার দেখতে পান। চিঠিটি ট্রাম্প জুনিয়রের উদ্দেশ্যে তাদের ম্যানহাটনের অ্যাপার্টমেন্টের ঠিকানায় পাঠানো হয়েছিল। সংবাদ পাওয়ার পরপরই ফায়ার ব্রিগেডের সদস্যরা ভেনেসা এবং তার সাথে থাকা দুজনকে হাসপাতালে নিয়ে যায়।

পরবর্তীতে প্রাথমিক তদন্তে শেষে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট জানায়, তারা খামের মধ্যে থাকা পাউডারের মধ্যে বিষাক্ত কিছুর অস্তিত্ব খুঁজে পায়নি। পুলিশের পক্ষ থেকে আরো জানানো হয়, ভেনেসা ট্রাম্প এবং তার সাথের দুজন সম্পূর্ণ সুস্থ আছেন। ভেনেসা ছাড়া বাকি দুজনের একজন ছিলেন তার মা।

পুলিশ এখনও ঘটনার বিস্তারিত জানায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তার বিবৃতি দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, চিঠিটি পাঠানো হয়েছিল বোস্টন শহর থেকে। পুলিশের পাশাপাশি সিক্রেট সার্ভিসও বিষয়টি তদন্ত করছে বলে নিশ্চিত করেছেন সংস্থাটির মুখপাত্র জেফরি অ্যাডামস।

এক টুইট বার্তায় ট্রাম্প জুনিয়র তার স্ত্রী এবং সন্তানদের নিরাপত্তায় স্বস্তি প্রকাশ করেছেন। তিনি ঘটনাটিকে চরম আতঙ্কজনক হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি এটিকে বিপরীত মতাদর্শের মানুষের কাজ বলে মন্তব্য করেছেন এবং একে ন্যাক্কারজনক হিসেবে উল্লেখ করেছেন।

ট্রাম্প জুনিয়র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জ্যেষ্ঠ সন্তান। ২০০৫ সালে তিনি ভেনেসা ট্রাম্পকে বিয়ে করেন। ভেনেসা ট্রাম্প একজন সাবেক মডেল, অভিনেত্রী এবং মিস আমেরিকা প্রতিযোগীতায় অংশগ্রহণকারী। এই দম্পতির পাঁচ সন্তান আছে, যদিও ঘটনার সময় তাদের কেউ সেখানে ছিল কিনা তা জানা যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০০১ সাল থেকেই খামের ভেতরে করে আসা যেকোনো পাউডারের ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হয়। সেসময় বিভিন্ন গণমাধ্যমে এবং আইন প্রণেতাদের কাছে খামে করে অ্যানথ্রাক্স সম্বলিত সাদা পাউডার প্রেরণ করা হয়েছিল, যার ফলে পাঁচজন মারা গিয়েছিলেন।

ফিচার ইমেজ: Reuters

Related Articles